শাহরাস্তিতে সিএনজি মালিক সমিতির মানববন্ধন

স্টাফ রির্পোটার : বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের উদ্যোগে ৬ দফা দাবিতে রোববার সারাদেশের ন্যায় শাহরাস্তিতে চাঁদপুর জেলা সিএনজি মালিক সমিতির মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এর অংশ হিসেবে চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিক্সা মালিক সমিতি রেজিঃ নং চট্টঃ ১৮৭৮ এর আয়োজনে সমিতির প্রধান কার্যালয় শাহরাস্তি গেইট দোয়াভাঙ্গা বেলা ১১ টার শ্রমিকরা মানব বন্ধন ও প্রতিবাদ সভা করেন, উক্ত মানব বন্ধনে শ্রমিকদের পক্ষ থেকে ৬ দফা দাবিতে বক্তব্য রাখেন সিএনজি চালিত অটোরিক্সা মালিক সমিতির সফল সভাপতি মোঃ আবুল হোসেন মজুমদার।

তিনি বলেন,আমাদের শ্রমিক ভাইদের চার দফা দাবি পূরনে আজ দেশ ব্যাপি শ্রমিকদের মানববন্ধন চলছে, যেই সব দাবী গুলি সরকারের কাছে প্রস্তাবনা করেছেন তার মধ্যে দাবিগুলো হচ্ছে:

স্বাস্থ্যবিধি মেনে সকল গণপরিবহন ও পণ্য পরিবহন চলাচলের অনুমোদন দেওয়া,পরিবহন শ্রমিকদের জন্য ১০ টাকা কেজি চাউলের রেশনিং এর ব্যবস্থা করা,শ্রমিকদের নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী প্রদান করা, নির্ধারিত পৌর সিএনজি স্ট্যান্ড, যাত্রী ছাউনি,টয়লেট স্থাপন করা, সিএনজি চালিত অটোরিক্সার নতুন রেজিষ্ট্রেশন নাম্বার প্রদান করা,রেজিষ্ট্রেশন বিহীন সিএনজিগুলোকে পুলিশের হয়রানি থেকে বন্ধ করা।

আমাদের এ ৬টি দাবি নিয়ে আজ আমরা শান্তি পূর্ণ ভাবে মানববন্ধন সহ প্রতিবাদ সভা করেছি, আজকের মানব বন্ধনের পরে সরকার যদি আমাদের দাবি পূরণ না করেন তাহলে কেন্দ্রিয় কমিটির নির্দেশে আমরা কঠোর প্রস্তুতি গ্রহন করবো, আমরা শান্তি চাই, শ্রমিক ভাইদের ন্যয্য অধিকার চাই।

এ সময় আরো বক্তব্য রাখেন মালিক সমিতির সহ সভাপতি মোঃ লিটন মোল্লা, সাধারণ সম্পাদক হাবিবুল ইসলাম সুমন পাটোয়ারি, শ্রমিক নেতা রিপন হোসেনসহ মালিক সমিতির নেতৃবৃন্দ।

একই রকম খবর