শাহরাস্তির ২টি শিক্ষা প্রতিষ্ঠানের ডিজিটাল ল্যাব ও ব্রীজের উদ্বোধন

শাহরাস্তি সংবাদদাতা : শাহরাস্তির ২টি শিক্ষা প্রতিষ্ঠানের ডিজিটাল ল্যাব ও ১টি ব্রীজের উদ্বোধন করা হয়েছে।

গত ২০ নভেম্বর রবিবার দিনব্যাপী উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নের প নগর উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাব, উঘারিয়া ইউসি উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও সূচীপাড়া দক্ষিন ইউনিয়নের ফেরুয়া বাজার থেকে রাগৈ মৌলভী বাজার দর্জ্জা সড়কের উপর ব্রীজের শুভ উদ্বোধন করেন সাবেক স্ব-রাষ্টমন্ত্রী, মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর (অব:) রফিকুল ইসলাম বীর উওম এমপি। প্রধান অতিথি তার বক্তব্য বলেন, আমরা যা কিছু করছি, অনাগত ভবিষৎ যে শিশু এখন জন্ম গ্রহন করেনি, সেই অনাগত সন্তানের ভবিষৎতের জন্য।

যে শিশু দুনিয়াতে এসে একটি আধুনিক ও উন্নত রাষ্ট্রে সুন্দর ও সাবলীল ভাবে জীবনযাপন করতে পারে। আমাদের সকল উন্নয়ন ও অর্জন আগ্রামী প্রজন্মের জন্য। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বির্নিমানে তার সুযোগ্য কন্যা জননেএী প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশের সকল মানুষকে বসবাসের সমান সুযোগ নিশ্চিত করার লর্ক্ষে কাজ করে চলেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাএ লক্ষ্য দেশের সামগ্রিক উন্নয়ন ও অসহায় নিপীড়িত নির্যাতিত মানুষের মুখে হাসি ফোটানো। সকল শিক্ষার্থী যেন উন্নত পরিবেশে লেখাপড়া করতে পারে সেজন্য প্রতিষ্ঠান গুলোতে নতুন ভবন ও আধুনিকায়নের কাজ চলমান রয়েছে। শিক্ষার্থীদের গতানুগতিক শিক্ষার পাশাপাশি আধুনিক ও বিজ্ঞানসন্মত উন্নত শিক্ষায় গড়ে তুলতে হবে। শুধু দেশপ্রেম নয়, মানুষ প্রেমে উদ্বুর্দ্ধ করতে হবে।

সারা দেশের উন্নয়নের চিএ তুলে ধরে তিনি বলেন ২০৪১ সালের পুর্বেই আমরা বিশে^র বুকে উন্নত রাষ্ট হিসেবে মাথা উচুঁ করে দাড়াতে পারবো ইনশাল্লাহ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেপালী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন রশীদ, পৌর মেয়র হাজী আবদুল লতিফ, উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ ইরান, উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, উপজেলা প্রকৈৗশলী সৈয়দ মেহেদী হাসান ,

উপজেলা আওয়ামীলীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম. আনোয়ার , উপজেলা যুবলীগ আহবায়ক আহসান মজ্ঞুরুল ইসলাম জুয়েল, যুগ্ন-আহবায়ক ও টামটা উওর ইউপি চেয়ারম্যান ওমর ফারুক দর্জি, উপজেলা ছাএলীগ সাবেক সভাপতি ইমদাদুল হক মিলন। এ সময় আরো উপস্থিত ছিলেন প নগর আদর্শ উর্বির সভাপতি মো: মিজানুর রহমান চৌধুরী, প্রধান শিক্ষক মো: আবদুর রহিম , উঘারিয়া ইউসি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ফজলুল কবির , প্রধান শিক্ষক মো: রহমত উল্ল্যাহ প্রমুখ।

সভায় বিভিন্ন দপ্তরের কমকর্তা বৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ,সাংবাদিক, গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

একই রকম খবর