শিক্ষামন্ত্রীর বক্তব্য নিয়ে ফেসবুকে মিথ্যা অপপ্রচার

অধ্যক্ষ রতন কুমার মজুমদার : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি চক্র মাননীয় শিক্ষামন্ত্রী ডা:দীপু মনির নামে মিথ্যা অপপ্রচারের তীব্র প্রতিবাদ জানিয়ে নিজের ফেসবুক আইডিতে পোস্ট দিয়েছে চাঁদপুরের পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার ।

তিনি জানান, সন্তান ১ বছর লেখাপড়া না করলে মূর্খ হবে না, কিন্তু করোনা ভাইরাস শিক্ষা প্রতিষ্ঠানে ছড়িয়ে গেলে বহু মায়ের কোল খালি হবে” মাননীয় শিক্ষামন্ত্রীকে কোড করে উপরে উল্লেখিত উক্তিটি বহু লোক বুঝে হোক আর না বুঝে হোক এমন বক্তব্য ফেসবুকে প্রচার করছেন। মাননীয় শিক্ষামন্ত্রী এ ধরণের কোন বক্তব্য কোথাও দেননি।

এমন ধরণের শব্দ চয়ন তিনি কোনদিনও করেন না। তিনি বরাবরই বিভিন্ন স্বাক্ষাৎকারে বলেছেন “ আমাদের মুক্তিযুদ্ধের সময়ও শিক্ষাপ্রতিষ্ঠান নয় মাস বন্ধ ছিল। সেটাও আমরা উৎরে উঠেছি। এখনও সে রকম একটি অবস্থা বিরাজ করছে। আশা করি এটাও আমরা উৎরে উঠতে পারবো। শিক্ষা কার্যক্রম একেবারে বন্ধ সেটাও বলা যাবে না।

সংসদ টিভি এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে শিক্ষাকার্যক্রম চালিয়ে যাচ্ছে। সেখানেও ছাত্র ছাত্রীরা অনেক লাভবান হচ্ছে। যখনই পরিস্থিতি স্বাভাকি হবে তখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। শিক্ষার্থীদের আমরা বিপদের মুখে ঠেলে দিতে পারি না”। এমন শব্দচয়ন তিনি কোনদিন করেননি। যা মানুষের মাঝে বিভ্রান্তি ছাড়াবে।

তথ্যসূত্র : পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদারের ফেসবুক আইডি থেকে নেয়া।

একই রকম খবর