হাঁসা স্কুলে শিক্ষা উপকরণ বিতরণ ও মতবিনিময়

প্রেস বিজ্ঞপ্তি : দুর্নীতির বিরুদ্ধে গণজাগরণ সৃষ্টির লক্ষ্যে দুর্নীতি দমন কমিশন কর্তৃক বরাদ্দকৃত দুর্নীতি বিরোধী গণসচেতনতামূলক শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচীর আওতায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে শনিবার ফরিদগঞ্জ উপজেলার হাঁসা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ ও বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষকমন্ডলী ও অভিভাবকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে ফরিদগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি হিতেষ চন্দ্র শর্মার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ড. কাজী হাসেম, বিশেষ অতিথি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন পাটোয়ারী, ফরিদগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য আলহাজ্ব রিয়াজ আহম্মদ ফরিদি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ফরিদগঞ্জ উপজেলার কৃতি সন্তান দুর্নীতি দমন কমিশনের মাননীয় চেয়ারম্যান মহোদয় অবহেলিত এই বিদ্যালয়টি পরিদর্শন করে গেছেন। সেই ধারাবাহিকতায় আজ আমরা এসেছি দুর্নীতি দমন কমিশনের দুর্নীতি বিরোধী কার্যক্রমে কোমলমতী শিক্ষার্থীদেরকে সুশিক্ষা গ্রহণ করে সত্যিকারের মানুষ হয়ে মানসম্মত শিক্ষা ও নীতি নৈতিকতা অর্জনে জাগ্রত করতে। দুর্নীতি বিরোধী গণসচেতনামূলক শিক্ষা উপকরণ বিতরণ হল আজকের কোমলমতি শিক্ষার্থীদের জন্য একটি প্রতীকি উপহার। এর মাধ্যমে তারা যাতে সুশিক্ষা গ্রহণ করে সত্যিকারের মানুষ হয়ে দেশ ও দশের কাজ করতে পারে। খুব শীঘ্রই সারা বিশ্বের দেশগুলির মধ্যে ১১টি দেশ অর্থনৈতিকভাবে নেতৃত্ব দিবে। তার মধ্যে বাংলাদেশের নাম একটি, যা আমাদের জন্য গর্বের বিষয়। কিন্তু শর্ত হিসেবে বাংলাদেশকে দুর্নীতিমুক্ত দেশ হতে হবে। সেই লক্ষ্যে এখন থেকেই নিজের পরিবারে, বাহিরে এবং শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হয়ে দুর্নীতিকে রুখতে হবে।

বক্তারা বাল্যবিবাহ, মাদক ও দুর্নীতিকে সর্বঅবস্থায় না বলতে ও এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে শিক্ষার্থীদেরকে উদ্বুদ্ধ করেন। তাহলেই দুর্র্নীতিমুক্ত, বাল্যবিবাহমুক্ত ও মাদকমুক্ত সমাজ ও সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সম্মানীত সদস্য মোঃ খায়রুল আহ্ছান সুফিয়ান, ফরিদগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সম্মানীত সদস্য মোঃ মোজাম্মেল হোসেন মাসুদ, মোঃ মাসুদ রাব্বানী, বিদ্যালয়ের সততা সংঘের সভাপতি মাকসুদা আক্তার মীম ও সততা সংঘের সদস্যবৃন্দ এবং অত্র বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ।

একই রকম খবর

Leave a Comment