শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে চাঁদপুর জেলা আলীগের আলোচনা

ইব্রাহিম খান : বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৪২ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজিত দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৭ মে) বিকেলে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

তিনি বক্তব্যে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরে ১৯৮১ সালে ১৭ মে এই দিনে দীর্ঘ নির্বাসন শেষে বাংলার মাটিতে স্বদেশ প্রত্যাবর্তন করেন গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা।

তাঁরই নেতৃত্বে আজকে দেশের উন্নয়নে ধারা সকল স্থানে এগিয়ে যাচ্ছে। এই উন্নয়ন ধারা ব্যাহত করার জন্য কিছু স্বার্থনেষী মহল নিজেদের মধ্যে ষড়যন্ত্রে লীপ্ত হয়েছে। তাই সকলকে ঐক্যবদ্ধ হয়ে তা প্রতিহত করতে হবে। আর বঙ্গবন্ধুর আদর্শে ও শেখ হাসিনার নেতৃত্বে সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় অব্যাহত রাখতে কাজ করতে হবে।

বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আবু নঈম পাটওয়ারী দুলাল।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূইয়ার সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক আহছানউল্লা আখন্দ, দপ্তর বিষয়ক সম্পাদক শাহ আলম মিয়া, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রুহুল আমিন সরকার, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী,
সদস্য অ্যাডভোকেট মুজিবুর রহমান হিরন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার ইয়াকুব আলী মাস্টার, সাবেক সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট জসিম উদ্দিন পাটওয়ারী, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন মন্টু দেওয়ান, শ্রম বিষয়ক সম্পাদক মঞ্জুরুল মঞ্জু মাঝি,

কৃষি বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর ভূইয়া, দপ্তর সম্পাদক মুজিবুর রহমান, জেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মিজানুর রহমান কালু ভূইয়া, যুগ্ম আহবায়ক সালাউদ্দিন আহমেদ বাবর, আবু পাটওয়ারী, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অহিদুর রহমান, সদর থানা যুবলীগের সাবেক সভাপতি নাজমুল হোসেন পাটওয়ারী,
জেলা আওয়ামী ওলামা লীগের সভাপতি মাওলানা আঃ কাদের, জেলা মৎস্যজীবি লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আঃ মালেক দেওয়ান, মহিলা আওয়ামী লীগের নেত্রী রেনু বেগম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আতাউর রহমান পাটওয়ারী, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা শেখ শরিফ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হারুনুর রশিদ মোল্লা, সজিব পাটওয়ারী ও উপম পাটওয়ারী।

এছাড়াও দিবস উপলক্ষে সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অন্যান্য কর্মসূচি পালিত হয়। বিকেলে মসজিদ, মন্দির ও অন্যান্য ধর্মীয় উপসানালয়ে দোয়া ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

একই রকম খবর