শোক দিবস পালনকল্পে বাগাদী ইউনিয়ন পরিষদের মাসব্যাপী কর্মসূচী গ্রহণ

স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ পালন উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়ন পরিষদের আয়োজনে প্রস্তুতি সভা গতকাল ২৪ জুলাই রোববার বিকেলে অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি ও চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লালের সভাপতিত্বে এবং অফিস সহকারী নুরুন নবীর পরিচালনায় বক্তব্য রাখেন বাগাদী আহম্মাদীয়া ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ আবু আবদুল্লাহ খান, বাগাদী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ও পশ্চিম সকদী মাদানি সিনিয়র মাদ্রাসার উপাধ্যক্ষ মা. জাকির হোসেন হিরু, বাগাদী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাকির হোসেন খান, বাগাদী গণি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল ইসলাম, বাগাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুব আলম, চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মো. মান্নান মিজি, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হেলাল গাজী, বাগাদী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোশাররফ হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, বাগাদী ইউপি সচিব শহিদ আলম, বাগাদী ইউনিয়ন মুক্তিযুদ্ধা কমান্ডার শহীদ মোল্লা, জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান খোরশেদ আলম, পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হান্নানুর রহমান, নানুপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমাম হোসেনসহ ইউপি সদস্য ও সদস্যা, বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহকারী শিক্ষক, কিন্ডার গার্ডেনের শিক্ষক, ইউনিয়ন আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন পেশার লোকজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী বাগাদী ইউনিয়ন পরিষদের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এর মধ্যে, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ভিন্ন ভিন্ন দিনে জাতির পিতার ডকুমেন্টারী প্রদর্শন ও আলোচনা সভা। ১৫ আগস্ট জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধ্ঞ্জলি অর্পণ, আলোচনা সভা ও দোয়ানুষ্ঠান কার্যালয়ে অনুষ্ঠিত হবে। সর্বশেষ আগষ্টের শেষ দিকে বিশিষ্ট আলোচকদের উপস্থিতি ও কেন্দ্রীয় ভাবে আলোচনা সভা করা হবে।

এছাড়াও ১৫ আগস্টের দিনে বাগাদী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লালের উদ্যোগে বাগাদী চৌরাস্তায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান শেষে তবররুক বিতরণ করা হবে বলে জানায়।

একই রকম খবর