শ্রমজীবীদের জন্য বিন্যামূল্যে খাওয়ার ব্যবস্থা করলেন চাঁদপুর পৌর মেয়র

স্টাফ রিপোর্টার : বৈশ্বিক মহামারীর করোনাভাইরাস প্রতিরোধে চাঁদপুর পৌরসভা বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। সাধারনের জন্য হাত ধোঁয়ার সাবান, এলাকায় এলাকায় জীবানুনাশক ছিটানো, সকল এলাকার ময়লা অবর্জনা দ্রুত অপসারন, খেটে খাওয়া মানুষের জন্য বিনামূল্যে আহারের ব্যবস্থা।

চাঁদপুরে পৌরসভার উদ্দ্যোগে ও ফায়য়ার সার্ভিসের সহযোগিতায় শহরব্যাপী ব্লিচি পাউডার মিশানো পানি ছিটানো হচ্ছে। ২৮ মার্চ শনিবার চাঁদপুর পৌরসভার চেয়ারম্যান নাছির উদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ সরকার বৈশ্বিক মহামারী করোনাভাইরাস প্রতিরোধে ১০ দিনের ছুটি ঘোষণা করেছে। ভাইরাস প্রতিরোধে সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

সরকারের নির্দেশনা সকল মানুষ যেন ঘরে থাকে। চাঁদপুর পৌরসভা ব্যাপকভাবে জীবানুনাষক ব্লিচিং পাউডার ও ফিনাইল পৌর এলাকার সকল স্থানে প্রতিদিন ছিটানো হচ্ছে। সরকারের নির্দেশিত সকল কার্যক্রম আমরা চলমান রেখেছি। মোশার ঔষধ ছিনানোর কার্যক্রম আমাদের সারাবছর চলে এসময় আমরা এ কার্যক্রমটি আরো ব্যাপকভাবে বৃদ্ধি করেছি।

আমরা হ্যান্ড ওয়াশের ব্যবস্থা করেছি। এসময় কেউ যেন না খেয়ে থাকে সেবিষয়টি মাথায় রেখে পৌরসভা ও জেলা প্রশাসন যৌথ উদ্যোগে খাবারের ব্যবস্থা করেছি। হোটেল রেস্তোরা আমরা নির্ধান করে দিয়েছি ওনারা ওখানে খাবে পৌরসভা ও জেলা প্রশাসন এ বিল যৌথ ভাবে পরিশোধ করবো।

অর্থাৎ এ পরিস্থিতিতে যাতে কোন শ্রমজিবী মানুষ অনাহারে যেন না থাকে সেজন্য এ আহারের ব্যবস্থা করা হয়েছে।

একই রকম খবর