ঘোষেরহাট-শাহ্তলী-পাইকদি সড়ক সংস্কার কাজে ব্যাপক অনিয়ম

স্টাফ রিপোটার : স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীন চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নস্থ ঘোষেরহাট-শাহতলী-পাইকদি সড়কে সংস্কার কাজের শুরুতেই ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। এই অভিযোগ তুলেছেন স্থানীয় এলাকাবাসি।

অভিযোগ উঠেছে এই সংস্কার কাজের শুরুতেই নিন্মমানের ইট ব্যবহার করা হচ্ছে। সেই সাথে সড়কের মধ্যে থাকা পুরাতন ইটও ব্যবহার করা হচ্ছে। কাজের মান নিয়ে এলাকার জনগণের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

৮ জুলাই রবিবার সরেজমিনে গিয়ে দেখা যায় শাহতলী জিলানী চিশতী কলেজ সংলগ্ন এলাকায় সড়কে থাকা পুরাতন ইট লাগানো হচ্ছে এবং সড়কের বিভিন্ন স্থানে স্তুপ আকারে সম্পূর্ন নিন্মমানের ইট এই সংস্কার কাজের জন্য আনা হয়েছে।

আরো অভিযোগ উঠেছে রাস্তা সাইড কেটে সড়কের গর্ত ভরাট করছে। সড়কের পুরাতন স্থানেই কোনরুপ পরিবর্তন না করেই কোন রকমভাবে সংস্কার কাজ করছে। পুরাতন বিটুমিন ও পাথরের কংক্রিট না উঠিয়েই রাস্তার কাজ চালিয়ে যাচ্ছে। সরেজমিনে গিয়ে আরো দেখা যায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কোন প্রকৌশলীকে কাজের স্থানে দেখা যায়নি এবং সংস্কার কাজের কোন তদারকি করতেও দেখা যায়নি।

উক্ত কাজের ঠিকাদারকেও খোঁজে পাওয়া যায়নি । এ ব্যপারে দৈনিক চাঁদপুর খবরের পক্ষ থেকে চাঁদপুর সদর উপজেলার উপ-সহকারি প্রকৌশলী সুভাষ এর যোগাযোগ করলে তিনি জানান আমি এখনই সরেজমিনে যাচ্ছি। সড়কের সংস্কার কাজের অনিয়েম বিষয়টি দেখব এবং ব্যবস্থা নিব। এর কিছূদিন আগে দৈনিক চাঁদপুর খবরের পক্ষ থেকে চাঁদপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মজিবুর রহমানকে এ সড়কের সংস্কার কাজের অনিয়মের বিষয়টি জানানো হয়েছে।

একই রকম খবর

Leave a Comment