সদর মাধ্যমিক শিক্ষা অফিসারের ৩টি শিক্ষা প্রতিষ্ঠান পরির্দশন

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলার কৃষ্ণপুর জোহরা বালিকা উচ্চ বিদ্যালয়, কেতুয়া ইসলামিয়া দাখিল মাদরাসা, সেনগাঁও বালিকা উচ্চ বিদ্যালয় গতকাল ২মার্চ (মঙ্গলবার) পরিদর্শন করেন চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন।

পরিদর্শন শেষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন বলেন, শেখ রাসেল ডিজিটাল ল্যাব ব্যবহার করতে হবে। বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করতে হবে, যারা স্থাপন করছে তারা তার সঠিক ব্যবহার করতে হবে। শহিদ মিনার স্থাপন করতে হবে। অনলাইন ক্লাস রুটিন তৈরি, অনলাইন ক্লাস রুটিন অনুসরণ এবং অনলাইন ক্লাশ এম.এম.সিতে এন্ট্রি করতে হবে,সকল শিক্ষককে শিক্ষক বাতায়নে সদস্য হওয়া এবং বাতায়নে শতভাগ আপডেট সদস্য হওয়াসহ ডিজিটাল কনটেন্ট এন্ট্রি করতে হবে। প্রতিষ্ঠান পরিস্কার ও পরিচ্ছন্ন রাখতে হবে।

প্রতিষ্ঠানে হোম ভিজিটিং চালু করতে হবে। সকল শিক্ষককের একটি মেসেঞ্জার গ্রুপ চালু করতে হবে। আইসিটি বিষয়ে ইন-হাউজ কর্মসূচি প্রনয়ন করতে হবে। প্রতিষ্ঠান খোলার বিষয়ে আলোচনা করে ব্যবস্থা গ্রহন করতে হবে। রোস্টার অনুযায়ী শিক্ষকগণের উপস্থিতি নিশ্চিত করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি হালনাগাদ করতে হবে। প্রতিটি বিষয়ে প্রতিষ্ঠান প্রধানগণ ব্যবস্থা গ্রহন করবেন।

পরিদর্শনের সময় তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ সকল শিক্ষক-কর্মচারী উপস্থিত ছিলেন।

একই রকম খবর