সনাকের ভার্চুয়াল সভায় চাঁদপুরে করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের দাবি

সংবাদ বিজ্ঞপ্তি: ১৩ মে ২০২০ জুম অ্যাপস্ ব্যবহারের মাধ্যমে সচেতন নাগরিক কমিটি (সনাক) চাঁদপুরের ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় চাঁদপুরের বর্তমান করোনা পরিস্থিতি ও করনীয় নিয়ে পর্যালোচনা করা হয়।

সনাকের পক্ষ থেকে করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের পদক্ষেপকে সাধুবাদ জানানোর পাশাপাশি করোনা সংক্রমন রোধে অধিকমাত্রায় করোনা পরীক্ষার উপর জোর দেয়া হয়।

পাশাপাশি টিআইবি’র পক্ষ থেকে দেশের স্বাস্থ্য ও ত্রাণ ব্যবস্থা নিয়ে পৃথক দুটি গবেষণাকর্ম সম্পন্ন করা হয়েছে যার ফলাফল কয়েকদিনের মধ্যে প্রকাশ করা হবে বলে সভায় জানানো হয়।

সনাক সভায় চাঁদপুরে করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের জোর দাবী জানানো হয়। যেহেতু চাঁদপুরের সর্ববৃহৎ হাসপাতাল ২৫০ সয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে আইসোলেশন সেবা চালু করা হয়েছে সেহেতু উক্ত হাসপাতালেই করোনা পরীক্ষার ল্যাব স্থাপন করা অত্যন্ত জরুরী বলে সনাক চাঁদপুর মনে করে।

করোনা পরিস্থিতিতে চাঁদপুরের অবস্থা বেশ ঝুকির মুখে রয়েছে বলে সনাক চাঁদপুর মনে করে। চাঁদপুরের আশেপাশের পাঁচটি জেলার অনেক মানুষ এই হাসপাতাল থেকে সেবা গ্রহণ করে থাকে। সাম্প্রতিক সময়ে নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন জেলা থেকে হাজারো মানুষ বিভিন্নভাবে চাঁদপুরে অনুপ্রবেশ করেছে। ইতোমধ্যেই চাঁদপুরে অনেক করোনা আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে এবং করোনার আলামত রয়েছে এমন মানুষের সংখ্যাও ক্রমশ বৃদ্ধি পাচ্ছে।

এ পরিস্থিতিতে সনাক-চাঁদপুর গভীর উদ্বেগ প্রকাশ করে এবং ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে দ্রুততার সাথে একটি করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের জন্য প্রশাসনের দৃষ্টি কামনা করেন।

একই রকম খবর