কচুয়া সাচার ডিগ্রি কলেজে অভিভাবক সমাবেশ

ইসমাইল হোসেন বিপ্লব, কচুয়া : সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, সমকালীন পৃথিবী বিজ্ঞান ও প্রযুক্তির পৃথিবী। মেধা ও মনোনশীল প্রতিভা থাকলে কেউ উচ্চ শিক্ষা গ্রহন থেকে বঞ্চিত হবে না। বাংলাদেশে ৪শ ২৭ বর্গ মাইল এলাকার জন্য একটি বিশ্ববিদ্যালয় স্থাপন বিদ্যমান। তিনি আরো বলেন, সাচার ডিগ্রি কলেজ কে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা হবে। এ কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে বিকশিত করতে যা করণীয় তা করে যাবো। বিশেষ করে সাচার ডাকবাংলোকে কলেজের শিক্ষা বিস্তারে দান করে এই কলেজকে দেয়ার নীতিগত সিদ্ধান্তকে স্বাগত জানাই এবং এই কলেজটি যিনি প্রতিষ্ঠা করেছেন, সাবেক সাংসদ অধ্যাপক ডাঃ শহীদুল ইসলামকে আমি অভিনন্দন জানাই।

রবিবার দুপুরে কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী সাচার ডিগ্রি কলেজের গুনগত শিক্ষার মানোন্নয়নে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কলেজের অধ্যক্ষ মোঃ নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. ওচমান গনি পাটওয়ারী বলেন, সাচার ডিগ্রি কলেজকে বিশ্ববিদ্যালয়ে উন্নিত করতে সাচারের ডাক বাংলোর জায়গা শিক্ষার বৃহৎ স্বার্থে কলেজের নামে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি আরো বলেন, আপনারা কচুয়াবাসী অনেক ভাগ্যবান, কারণ কচুয়ায় ড. মহীউদ্দীন খান আলমগীর এমপির মতো একজন গুণী ব্যক্তির জন্ম হয়েছে। তিনি শুধু একজন জাতীয় মানের নেতা নন, তিনি বাংলাদেশ আওয়ামীলীগের একজন নীতি নির্ধারনীও বটে। কচুয়াবাসীর প্রয়োজনে আবারো জননেতা ড. মহীউদ্দীন খান আলমগীর এমপিকে বিপুল ভোটে নির্বাচিত করতে হবে।

কলেজের অধ্যাপক আবু ইউসুফ সরকার পবন ও কলেজ শাখা ছাত্রলীগের সাধাণ সম্পাদক সোহেল মাহমুদের যৌথ পরিচালনায় অভিভাবক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, যশোর জেলা ও দায়রা জর্জ মোঃ আমিনুল ইসলাম, শাহবাগ থানা আওয়ামীলীগের সভাপতি জি.এম আতিকুর রহমান, উপজেলা আ’লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা শহিদ, জেলা পরিষদ সদস্য রওনক আরা রত্মা, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার ভূইয়া, ইউপি চেয়ারম্যান ওসমান গণি, ঢাকা তেজগাঁও বিজ্ঞান কলেজের প্রাক্তন অধ্যাপক মোশারফ হোসেন চুন্নু। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ মহসীন কবির, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইঞ্জিনিয়ার ইব্রাহীম খলিল বাদল, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আহমেদ ভূইয়া প্রমুখ। এসময় কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

একই রকম খবর

Leave a Comment