চাঁদপুরে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত

চাঁদপুর খবর রিপোর্ট : “স্বনির্ভর চলায় সাদাছড়ি নিরাপত্তার প্রতীক” এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুর জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের যৌথ উদ্যোগে সোমবার (১৫ অক্টোবর) চাঁদপুরে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস ২০১৮ পালিত হয়েছে।

এ উপলক্ষে সকাল সাড়ে ৯টায় সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়, মঠখোলা হতে একটি র‌্যালি বের কর হয়। র‌্যালিটি শহরের গুরুত্ব পূর্ণ সড়ক প্রদক্ষিণ কর বাবুরহাটস্থ সরকারি শিশু পরিবার প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে সরকারি শিশু পরিবার মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির এর আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও ডিডিএলজি মোহাম্মদ শওকত ওসমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, চাঁদপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার। এসময় সভায় চাঁদপুর জেলার সকল স্তরের সমাজসেবা কর্মকর্তা-কর্মচারী, দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ৩৩ জন দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিকে আর্থিক অনুদান ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের পক্ষ হতে সাদাছড়ি বিতরণ করা হয়। এছাড়া ভাতা না পাওয়া ৪ জন দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিকে তাৎক্ষণিকভাবে তালিকাভূক্ত করা হয়।

একই রকম খবর

Leave a Comment