সাধারণ সদস্য পদে (চাঁদপুর সদর) ১নং ওয়ার্ড থেকে ৭ প্রার্থী ভোটযুদ্ধে

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে উৎসবমুখর পরিবেশে প্রতীক বরাদ্দ নিয়ে প্রার্থীরা ভোটের লড়াইয়ে মাঠে নেমেছেন।

ফলে শহর থেকে তৃণমূল সর্বত্রই বইছে নির্বাচনী হাওয়া। মূল সড়ক ও অলিগলিতে শুরু হয়েছে স্ব-স্ব প্রার্থীদের প্রতীকের স্লোগান। প্রার্থীরা প্রতীক পাওয়ার পর থেকে লিফলেট বিতরণ করে তাঁদের প্রচারকাজ শুরু করেছেন। এ কারণে সরগরম হয়ে উঠেছে চাঁদপুর সদর এলাকা।

গতকাল সোমবার (২৬ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত চাঁদপুর জেলা প্রশাসক ও জেলা রিটার্নি কর্মকর্তা কামরুল হাসান ৪৮ জন প্রার্থীদের উপস্থিতিতে প্রতীক বরাদ্দ দেন।

এসময় জেলা নির্বাচন কমিশনার ও সহকারী রিটার্নি কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন এবং সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জামশেদ ইসলাম শিকদার উপস্থিত ছিলেন

এদিকে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়ার সময় রিটার্নিং অফিসার মোঃ কামরুল হাসান কোনোভাবেই আচরণবিধি যাতে লঙ্ঘন না হয় সেদিকে সতর্ক থাকতে তিনি প্রার্থীদের পরামর্শ দেন।

সাধারণ সদস্য পদে ( চাঁদপুর সদর) ১নং ওয়ার্ড থেকে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। তারা হলেন- সাবেক জেলা পরিষদ সদস্য মোঃ মুকবুল হোসেন মিজি (টিউওয়েল), মোহাম্মদ মনিরুজ্জামান মানিক (হাতি), জাকির হোসেন হিরু ( বৈদ্যুতিক পাখা), মোঃ শাহ আলম খান (তালা), মোঃ ইকবাল হোসেন পলাশ পাটওয়ারী (অটো রিক্সা), মোঃ মাহবুবুর রহমান (উট পাখি), আবুল বারাকাত লিজন পাটওয়ারী (ঘুড়ি),।

আগামী ১৭ অক্টোবর এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। চাঁদপুর সদরে মোট ভোটার ২০৬ জন। এর মধ্যে পুরুষ ১৫৮ ও মহিলা ভোটার ৪৮ জন। জনপ্রতিনিধিরা এ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। ইভিএম এর মাধ্যমে ভোটাররা তাদের প্রতিনিধি নির্বাচন করবেন। পৌরসভার মেয়র, সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত ওয়ার্ড সদস্যরা এ নির্বাচনের ভোটার।

 

একই রকম খবর