সামাজিক দূরত্ব বজায় রেখে চাঁদপুরে ঈদুল ফিতর উদযাপিত

চাঁদপুর খবর রিপোর্ট : করোনা ভাইরাসের কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মুসলিম উম্মাহর অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর চাঁদপুরে শান্তিপূর্ণভাবে উদ্যাপিত হয়েছে। এবার করোনা ভাইরাসের কারণে ঈদের নামাজ ঈদগাহে পড়তে নারে না মুসল্লিরা।

তবে মসজিদে মসজিদে মুসল্লিরা ঈদের নামাজ আদায় করতে পারায় মহান রাব্বুল আলামিনের দরবারে শুকরিয়া আদায় করেছেন। আবহাওয়ার অনুকূল পরিবেশ থাকালেও ঈদের দিন সবাই ভিন্ন পরিবেশে ঈদ উৎসব পালন করেছে।

ঈদুল ফিতরের দিন ২৫ মে সোমবার সকাল ৮টায় চাঁদপুর শহরে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয় চাঁদপুর শহরের চৌধুরী জামে মসজিদে। এরপর বিভিন্ন সময়ে, চিশ্তিয়া জামে মসজিদ, , বেগম জামে মসজিদ ঈদগাহ, পুলিশ লাইনস্, বাবুরহাট, পুরাণবাজার বড় মসজিদ, শহরের প্রায় ৩শ’ মসজিদে স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

ঈদের নামাজ শেষে ইমাম সাহেবগণ খুৎবা পাঠ করেন। এর আগে ইমাম সাহেবগণ এক মাসের সিয়াম সাধনার শিক্ষা যেনো প্রতিটি মুসলমানের প্রাত্যহিক জীবনে প্রতিফলিত হয় এবং সমাজে যেনো এর প্রভাব পড়ে সেসব বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। খুৎবা পাঠ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি, কল্যাণ এবং সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

তবে এবার নামাজশেষে মুসলিম উম্মাহ ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে একে অপরের সাথে ঈদের কোলাকুলি করতে পারেননি। ঈদ উপলক্ষে বিভিন্ন এতিমখানা, জেলা কারাগার, সরকারি শিশু পরিবার ও দুঃস্থদের মাঝে বিশেষ খাবার পরিবেশন করা হয়।

একই রকম খবর