সারোয়ার ওয়াদুদ আ’লীগের কেন্দ্রীয় কমিটির শিল্প বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য

চাঁদপুর খবর রির্পোট : তৃতীয় বারের মত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিল্প বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু গবেষক, জাতীয় পর্যায়ের সমাজ সেবামূলক প্রতিষ্ঠান “পিস ফোরামের” চেয়ারম্যন সারোয়ার ওয়াদুদ চৌধুরী।

সৎ সজ্জন নিবেদিত রাজনৈতিক ব্যক্তিত্ব সারোয়ার ওয়াদুদ চৌধুরী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-দর্শন অন্তরে ধারণ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের উন্নত সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

এছাড়াও করোনা মহামারীর মহাসংকট মোকাবেলায় উত্তরবঙ্গের ৯ টি জেলায় গাড়ী চালক, হেলপার, অটোচালক, রিকসাচালক, সেলুনের নর সুন্দর, দোকানদার ও শ্রমজীবি নারী পুরুষের মাঝে ফ্রি মাস্ক, শাড়ী ও করোনা প্রতিরোধ সামগ্রী বিতরন করে নিজের ও অপরের সুরক্ষা নিশ্চিত করার অনুরোধ করেন।

তিনি মতলব উত্তর উপজেলার ঐতিহ্য বাহী কালীপুর চোধুরী বাড়ীর ভাষা সৈনিক ও মহান মুক্তিযুদ্ধের মরহুম কমর উদ্দিন চৌধুরীর সন্তান। ছাত্রলীগের প্রাক্তন এই কেন্দ্রীয় নেতা বাংলাদেশ কৃষক লীগের চাঁদপুর জেলা শাখার সাধারন সম্পাদক/সভাপতির দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশ কৃষক লীগ কেন্দীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও নির্বাচিত সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি একজন সফল সমবায়ী সংগঠক হিসেবে চাঁদপুর কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিঃ এর চেয়ারম্যন এবং মাননীয় প্রধানমন্ত্রী কতৃক মনোনীত হয়ে বাংলাদেশ কোঅপারেটিভ ইনসুরেন্স কোম্পানী লিঃ এর চেয়ারম্যনের দায়িত্ব পালন করেন। তিনি একজন সফল ব্যবসায়ী হিসেবে বাংলাদেশ পেট ফ্লেকস ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোটার্স এসোসিয়েশনের ৮ বৎসর সভাপতির দায়িত্ব পালন করেন এবং অদ্যাবধি এফবিসিসিআই এর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন।

তিনি লেখক সাংবাদিক সম্পাদক হিসেবে ও দায়িত্ব পালন করেছেন।

সমাজ সেবায় ও মানবাধিকার উন্নয়নে অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি দেশে বিদেশে বিভিন্ন পদক ও সম্মাননা প্রাপ্ত হন।

তিনি বঙ্গবন্ধু পরিষদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের প্রেসিডিয়াম সদস্য। তিনি প্রয়াত পিতার সুবাদে মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাষানী, জাতির পিতা বঙ্গবন্ধু সহ প্রয়াত ও জীবিত বহু নেতার সানিধ্য লাভ করেন।

মহান স্রষ্টার নিকট শুকরিয়া জ্ঞাপন করে বলেন, মুখে এক অন্তরে আরেক এর নাম মুনাফেক। মহান স্রষ্টা মুনাফেকদের ক্ষমা করবেন না। এই মুনাফেকদের জন্যই আমরা মহান স্বাধীনতার স্হপতি বাঙ্গালী তথা বিশ্ববাসীর আলোকিত বাতিঘর মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে হারিয়ে প্রিয় মাতৃভূমি ৫০ বৎসর পিছিয়েছে।

বঙ্গবন্ধুর দর্শন আত্মশুদ্ধি আত্মসমালোচনায় পরিশুদ্ধ হয়ে চাটুকার তাবেদার বেঈমান মুনাফেক দুর্ভৃত্যমুক্ত উন্নত সমৃদ্ধ শোষনমুক্ত মানবিক দেশগড়ার কাজে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আত্মনিয়োগ করাই হোক আমাদের শপথ।

তিনি বঙ্গবন্ধুর জীবন-দর্শন নিয়ে গবেষনা ও মানব কল্যানে আমৃত্যু কাজ করতে সকলের নিকট দোয়া কামনা করেন।

 

একই রকম খবর