এবারও দেশ সেরা করদাতার হলেন চাঁদপুরের কৃতি সন্তান হাজী মো. কাউছ মিয়া

স্টাফ রিপোর্টার : ব্যবসায়ি শ্রেণিতে এবারও দেশ সেরা করদাতা হয়েছেন প্রবীন ব্যবসায়ি, বরোণ্য ব্যক্তি ও সমাজ সেবক হাজী মোঃ কাউছ মিয়া।এ নিয়ে তিনি সমগ্র বাংলাদেশে ৭ বার প্রথম স্থানসহ ১৫ বার সর্বোচ্চ করদাতার স্বীকৃতি পেয়ে বিরল রেকর্ড গড়লেন। তাঁর এই ধারাবাহিক সাফল্যে জাতীয় অর্থনীতিতে অনন্য দৃষ্টান্ত।

সারাদেশের শীর্ষ পর্যায়ের আয়কর প্রদানকারী হিসেবে হাজী মোঃ কাউছ মিয়া’র পরিবার ‘ কর বাহাদুর পরিবার’ এর খেতাবও পেয়েছিলেন। জাতীয় ভাবে ট্যাক্সকার্ড প্রাপ্তি অনেক সম্মান ও গৌরবের।একের পর এক সেই স্বীকৃতি তিনি পেয়ে আসছেন তিনি। করদাতার এই শ্রেষ্ঠত্ব ধরে রাখায় মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত রাষ্ট্রের পক্ষ থেকে তাকে একটি বিশেষ সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন। তাঁর এ সাফল্যে আমরা চাঁদপুরবাসী গর্বিত।

গত ১২ নভেম্বর হাজী মোঃ কাউছ মিয়াকে আনুষ্ঠানিকভাবে ট্যাক্সকার্ড ও সম্মাননা প্রদান করেন সরকার। ওই দিন সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ট্যাক্স কার্ড ও সম্মাননা – ২০১৮ প্রদান অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত হাজী মোঃ কাউছ মিয়ার হাতে সর্বোচ্চ করদাতার ক্রেষ্ট, ট্যাক্স কার্ড ও সম্মাননা তুলে দেন।

এসময় অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান,এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া ও এফবিসিসিআই এর সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

একই রকম খবর

Leave a Comment