ফরিদগঞ্জে স্কুলছাত্রী অপহরণের চেষ্টায় শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ রিপোটার : চাঁদপুরের ফরিদগঞ্জে এক স্কুলছাত্রীকে অপহরণের চেষ্টার প্রতিবাদে সহপাঠী ও এলাকাবাসীর বিক্ষোভ অব্যাহত রয়েছে।

উপজেলার রামপুর এলাকায় সোমবার সকালে বিদ্যালয়ে আসার পথে দশম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের চেষ্টার অভিযোগ ওঠে। এরপর থেকে গত দুই দিন ধরে ঘটনার প্রতিবাদে ওই বিদ্যালয়ের চার শতাধিক শিক্ষার্থী ও অভিভাবকরা বিদ্যালয় চত্বরে বিক্ষোভ করছেন।

ওই ছাত্রীর সহপাঠী, শিক্ষক ও প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিদিনের ন্যায় ওই ছাত্রী সকালে বিদ্যালয়ে আসছিল। সে রামপুর এলাকার পাটওয়ারী বাড়ির সামনে পৌঁছালে প্রকাশ্যে ওই ছাত্রীকে সিএনজিতে তুলে অপহরণের চেষ্টা করে সুমন মোল্লা নামের এক বখাটে ও তার সহযোগীরা। এ সময় বিদ্যালয়ে উপস্থিত শিক্ষার্থী ও স্থানীয়রা এগিয়ে আসলে বখাটে সুমন ও তার সহযোগীরা পালিয়ে যায়।
ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা ক্লাস বর্জনের ঘোষণা দেয়। তারা বিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল বের করে এবং অভিযুক্ত বখাটে সুমনকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিল্লাল হোসেন বলেন, এ ঘটনার পর ব্যবস্থাপনা কমিটির সদস্য ও শিক্ষকদের নিয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়। পরে বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়। অভিযুক্ত ওই বখাটের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রধান শিক্ষক আরও বলেন, ওই ছাত্রীকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে ওই বখাটে প্রায়ই উত্ত্যক্ত করতো।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম মাহফুজুর রহমান বলেন, এই বিষয়ে অভিযোগ পেয়েছি এবং বখাটের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে । ওই ছাত্রীকে সব ধরনের আইনি সহায়তা দেওয়া হবে।
ফরিদগঞ্জ থানার ওসি বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে।

একই রকম খবর

Leave a Comment