চাঁদপুর পৌর ১৩নং ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণে বিশৃঙ্খলা, আহত ৩০

স্টাফ রিপোটার : চাঁদপুর পৌরসভার ১৩নং ওয়ার্ডের স্মার্ট কার্ড বিতরণে চরম বিশৃঙ্খলা দেখা দিয়েছে। মঙ্গলবার ও বুধরার (১৯ সেপেটম্বর) চাঁদপুর সরকারী গভর্নমেন্ট টেকনিক্যাল স্কুলে স্মাট কার্ড বিতরণ করা হচ্ছে।

মঙ্গলবার স্মার্ট কার্ড নিতে আসা মহিলারা বেশী সমস্যার মধ্যে পড়েছেন। নিয়ম শৃঙ্খলার অবনতি, ধাক্কা, মারমারি ও হাতাহাতির ঘটনা ঘটতেছে।

মঙ্গলবার মহিলা ও আজ বুধবার পুরুষদের স্মার্ট নিতে আসা মানুষের মধ্যে পদদলিত হয়ে আহত হয়েছেন ২ দিনে প্রায় ৩০জন।
এর মধ্যে যাদের নাম পাওয়া গেছে তারা হলেন রহিমা বেগম(৩৫),জুলেখা বেগম(৬০),মরিয়ম বেগম(৪০),ফজিলাতুন নেসা(৪৪) আব্দুর রহমান(৬৫)আতাফুল মিয়া (৫০), আতিক উল্লাহ(৪৫) ও রিয়াজ উদ্দিন(৭০)।দফায় দফায় মারামারি চলছে। এরা সবাই স্মার্ট কার্ড না নিয়ে বাড়ীতে ফিরে যায় ।

চাঁদপুর সরকারী গভর্নমেন্ট টেকনিক্যাল স্কুলে এ সব ১৩নং ওয়ার্ডের স্মার্ট কার্ড বিতরণে চরম বিশৃঙ্খলা খবর শুনার পর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা বিষয়টি পুলিশ সুপার মোঃ জিহাদুল কবির পিপিএমকে জানান।

তিনি তাৎক্ষণিক ডিবি পুলিশের একটি টিমকে ঘটনাস্থলে পাঠান। ডিবি পুলিশ এসে দু’জনকে এসপি অফিসে নিয়ে যান। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়।

একই সাথে চাঁদপুর পৌরসভার ১৩নং ওয়ার্ডের কয়েক হাজার লোককে স্মার্ট কার্ড বিতরণ করায় সমস্যা সৃষ্টি হচ্ছে বলে জানান ভুক্তভোগীরা। প্রতিটি ওয়ার্ডে ৪-৫ দিন করে স্মার্ট কার্ড বিতরণ করা হলে এতো সমস্যা হতোনা বলেও জানান তারা। এখানে হাজার লোক কার্ড নিতে আসেন।

স্মার্ট কার্ড বিতরণে চরম বিশৃঙ্খলা দেখা চাঁদপুর পৌরসভার ১৩নং ওয়ার্ডের অনেক মানুষ বিশেষ করে বয়স্করা এ কার্ড নিতে আর আসবে না বলে মত প্রকাশ করছে তারা বলেন এভাবে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকে মানুষের ধাক্কা ও মাইর খেয়ে কার্ড নিবো না,যদি মানুষ কমে তা হলে আসবো।

তাই ১৩নং ওয়ার্ডের স্মার্ট কার্ড নিতে আশা অনেকেই প্রশাসনের নিকট দাবি জানাচ্ছেন এই ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণে জন্য আরো ৪-৫দিন সময় বাড়ানোর জন্য তা হলে সবাই কার্ড নিতে পারবেন,অন্যথায় সম্ভব হবে না।

চাঁদপুর জেলা নির্বাচন অফিস থেকে চাঁদপুর পৌরসভার ১৩নং ওয়ার্ডের স্মার্ট কার্ড বিতরণে সময়সূচি পরিবর্তন করে আরো একদিন বাড়ানো হয়েছে। আগামী বৃহস্পতিবার (২০ সেপেটম্বর) চাঁদপুর পৌরসভার ১৩নং ওয়ার্ডের স্মার্ট কার্ড বিতরণ করা হবে। প্রাপ্তিস্থান টেকনিক্যাল সরকারি উচ্চ বিদ্যালয়, চাঁদপুর।

একই রকম খবর

Leave a Comment