হরিনায় নৌ পুলিশ ফাঁড়ির নেতৃত্বে মা ইলিশসহ দুটি নৌকা জব্দ!

স্টাফ রিপোর্টার : চাঁদপুর অঞ্চলের নৌ পুলিশের এডিশনাল অতিরিক্ত নৌ পুলিশ সুপার বেলায়েত শিকদার নেতৃত্বে, চাঁদপুর সদর উপজেলা ১৩নং হানারচর ইউনিয়ন হরিনা নৌ পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ মোঃ আবুল হাসানাত জামানের সহযোতিতায় মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযান চালায়।অভিযান চলাকালীনের সময় ১লক্ষ মিটার কারেন্ট জাল,২০ কেজি মা ইলিশ সহ দুটি নৌকা জব্দ করে ফাঁড়িতে নিয়ে আসা হয়।
সকলের উপস্হিতে জব্দকৃত মা ইলিশ গুলো ১৩নং হানারচর ইউনিয়নের বিভিন্ন মাদ্রাসার এতিম খানায় বিতরন করা হয়।

১৭ই ( অক্টোবর) শনিবার রাত ৬ ঘটিকায় মেঘনী নদীতে মা ইলিশ রক্ষা অভিযানে তৃতীয় দিনে ১লক্ষ মিটার কারেন্ট জাল ও দুটি নৌকা আটক করা হয় এবং ২০ কেজির মত মা ইলিশ মাছ জব্দ করা হয়েছে। আমাদেরকে দেখে জেলেরা নৌকা থেকে নদীতে ঝাঁপিয়ে পড়ে যায়। জেলেদরকে আটক করতে পারেনি

এব্যাপারে, চাঁদপুর এডিশনাল অতিরিক্ত নৌ পুলিশ সুপার বেলায়েত হোসেন শিকদার ও হরিনা নৌ পুলিশ ফাঁড়ি অফিসার ইনচার্জ মোঃ আবুল হাসানাত জামান বলেন, গত বছরের চেয়ে এ বছর জেলেদেরকে এবং আড়ৎদারদেরকে অনেক সচেতন করার লক্ষ্য বিভিন্ন বাজার ও মাছ ঘাটে মাইকিং ও সচেতনতামূলক সভা করেছি। তাই এ বছর একটু সচেতনতা দেখা যাচ্ছে। যে কেউ সরকারের আইন অমান্য করে মাছ ধরার চেষ্টা করলে তাদের জেল জরিমানা করা হবে। তাদের বিরুদ্ধে কঠোর অভিযান অব্যাহত থাকবে। যে কোন মূল্য তারা সরকারের মা ইলিশ রক্ষা অভিযান সফল করবেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, এএসপি বেলায়েত হোসেন,চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ মোঃ কবির হোসেন খান,

নদীতে অভিযান চলাকালে উপস্থিত ছিলেন, ফাঁড়ির এস আই আঃ মান্নান,এ এস আই ইয়াকুব আলী সহ ফাঁড়ির অন্যঅান্য ফোর্স উপস্থিত ছিলেন।

 

একই রকম খবর