হাইমচরে যাত্রীবাহী লঞ্চ থেকে ৬৫ কেজি জাটকা জব্দ

হাইমচর প্রতিনিধি : বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান হাইমচর উপজেলায় কর্মরত কোস্টগার্ট টহলরত সদস্যরা অভিযান চালিয়ে যাত্রীবাহী লঞ্চ থেকে ৬৫ কেজি জাটকা জব্দ করেন।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দিনগত রাতে চাঁদপুরের হাইমচর উপজেলায় কর্মরত কোস্টগার্ট টহলরত আবস্থায় হাইমচর চরভৈরবী থেকে ছেড়ে আসা ঢাকা গামী আবে জমজম ১ লঞ্চ থেকে ৬৫ কেজি জাটকা জব্দ করেন বাংলাদেশ হাইমচর কোস্ট গার্ড।

হাইমচর কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার মোঃ আব্দুল মালেক বলেন, জাটকা নিধন রোধে বাংলাদেশ কোস্ট গার্ড গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় ২৬ জানুয়ারি রাত ৯-৩০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট কর্তক প্রতিদিনের মতো ডিউটি কালীন সময় হাইমচর নয়ারহাট লঞ্চ ঘাট সংলগ্ন মোহনায় অভিযান পরিচালনা করে আবে জমজম লঞ্চ থেকে আনুমানিক ৬৫ কেজি জাটকা জব্দ করা হয়। এবং সেই সাথে মেঘনা নদী থেকে নিষিদ্ধ ঘোষিত ২৫০০০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। পরবর্তীতে উক্ত জাটকাগুলো উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরীর সাথে পরামর্শ ক্রমে স্থানীয় ৫ টি এতিমখানা ও স্থানীয় গরীব ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশে মৎস্য আহরণ রোধে নিয়মিত অভিযান পরিচালনা অব্যাহত থাকবে। এসময় কোস্টগার্ড টীম ও সিনিয়র উপজেলা মৎস্যকর্মকর্তার প্রতিনিধি মোঃ হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

একই রকম খবর