হাজীগঞ্জে একদিনে পৃথক ৩টি সড়ক দুর্ঘটনায় আহত-৩

সাইফুল ইসলাম সিফাত : হাজীগঞ্জে গত ২৪ ঘন্টায় পৃথক পৃথক ৩টি সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন ৩জন। এর মধ্যে গুরুতর আহত একজনকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লায় রেফার করা হয়েছে।

মঙ্গলবার ভোর ৪টায় হাজীগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিব চত্বর (চৌরাস্তা) এলাকায় রামগঞ্জ থেকে আসা (ঢাকা মেট্টো-ট-২২-৮৫২৩) ট্রাকের সাথে চট্টগ্রামগামী হিলসা সার্ভিসের (ঢাকা মেট্টো-ব ১৪-৩৬৭৩) বাসটির সংঘর্ষে বাসের ৫৩ যাত্রী প্রাণে রক্ষা পায়। প্রত্যক্ষদর্শীরা জানায়, চাঁদপুর থেকে আসা হিলশা সার্ভিসের বাসটি রামগঞ্জ থেকে আসা ট্রাকের সামনের অংশ উপড়ে নিয়ে ১শ’ গজ দূরে গিয়ে ফেলে। এতে ট্রাকটির সামনের অংশ দুমরে-মুচওে যায়। অন্যদিকে বাসটির বাম পাশের অংশ উপড়ে যায়। ওই সময় বাসটির গতি ছিলো ৮০ কি. মি. এরও বেশি বলে জানিয়েছেন চালক জয়নাল।

একই দিন দুপুরে হাজীগঞ্জ পৌরসভার বলাখাল পশ্চিম বাজারের আমির বাড়ী ব্রিজ সংলগ্ন এলাকায় বোগদাদ বাস রং সাইডে গিয়ে মোটরসাইকেল চালককে চাপা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে স্থানীয়রা ঢাকা মেট্রো-ব ১৪-৯১৪৮ সিরিয়ালের বোগদাদ বাসের গতিরোধ করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বোগদাদ বাসটি হাজীগঞ্জ থেকে চাঁদপুরে যাওয়ার পথে নিজের লেন ছেড়ে অন্য লেনে গিয়ে হাজীগঞ্জগামী মোটরসাইকেল (চাঁদপুর-ল ১১-২৯৫৯) আরোহীকে ধাক্কা দিলে দুর্ঘটনাটি ঘটে। ওই ঘটনায় অজ্ঞাত মোটরসাইকেল আরোহীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে কুমিল্লায় রেফার করে। খবর পেয়ে হাজীগঞ্জ থানার উপপরিদর্শক আজিজ শেখ তার সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে চালক ও বোগদাদ বাসটি জব্দ করে থানায় নিয়ে যায়।

অপরদিকে হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের ওভারব্রিজ এলাকায় থেমে থাকা হাইড্রোলিক ড্রাম ট্রাককে পিছন থেকে একটি যাত্রীবাহী সিএনজি সজোড়ে ধাক্কা মারলে সিএনজির ৫ যাত্রীর মধ্যে দুই যাত্রী আহত হয়। আহতরা হচ্ছেন, গন্ধব্যপুর ইউনিয়নের পালিশারা গ্রামের দুলাল মিয়ার ছেলে আবুল কালাম, রামগঞ্জ পশ্চিম উদনপাড়া গ্রামের আলমগীর হোসেনের ছেলে সাকিব। আহত স্থানীয় মুন হসপিটালে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে যান।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবাইর সৈয়দ বলেন, তিনটি ঘটনার দু’টি পুলিশ হেফাজতে রয়েছে।

একই রকম খবর