হাজীগঞ্জে পানির টাংকিতে অক্সিজেন সংকটে নিভে গেল দুই ভাইয়ের প্রাণ

সাইফুল ইসলাম সিফাত : চাঁদপুরের হাজীগঞ্জ বাজারের হকার্স মাকের্টের বকুলতলা রোডে মো. বারেক হাজীর নির্মিত ভবনের পানির টাংকিতে অক্সিজেন সংকটে নিভে গেল দুই ভাইয়ের প্রাণ।

মঙ্গলবার সকালে পানির টাংকির ছাদের বাঁশ খুলতে গিয়ে অক্সিজেন সংকটে পড়ে এই মর্মান্তিক দুর্ঘটনার শিকার হন দুই ভাই গোলাম রাব্বানী (৩৮) ও মোহন আলী (২৮)।

তারা চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানার সুখানদীঘী গ্রামের মৃত শাজেমান আলীর ছেলে।

ভবনের মালিক বারেক হাজী জানান, প্রতিদিনের ন্যায় দুই ভাই ভবনের কাজ করতে আসে। ছোট ভাই মোহন আলী প্রথমে টাংকিতে নামে। পরে তাকে উদ্ধার করতে বড় ভাই টাংকিতে নেমে পড়েন। ফায়ার সার্ভিসের দমকল বাহিনী দুই ভাইকে উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। বড় ভাই রাব্বানী কন্ট্রেকটার হিসেবে এই ভবনের কাজটির দায়িত্ব পালন করে আসছিল।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা রাশেদুল আলম জানান, প্রথমে পানির টাংকিতে ছোট ভাই অক্সিজেন সংকটে পড়ে আর উঠতে পারেনি। পরে বড় ভাই তাকে বাঁচাতে নেমে অক্সিজেন সংকটে পড়েন। তাদেরকে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক দুই ভাইকে মৃত ঘোষণা করেন।

তাদের ছোট ভাই কাফি ও রাব্বানীর স্ত্রীকে হাসপাতলে কান্নায় ভেঙ্গে পড়তে দেখা যায়। তবে তাদের কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি। পারিবারিক সূত্রে জানা গেছে, রাব্বানী ছয় মাস আগে বিয়ে করেন। সে দীর্ঘদিন ধরে হাজীগঞ্জ উপজেলায় কন্ট্রেকটার হিসেবে বিভিন্ন ভবণ নির্মাণের কাজ করে আসছিল।

জানতে চাইলে হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. জোবাইর সৈয়দ জানান, দুই ভাইয়ের মৃতদেহের সুরতাহাল প্রতিবেদন করা হয়েছে। এ বিষয়ে একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হবে।

একই রকম খবর