হাজীগঞ্জে সড়কের সম্পত্তি দখলকারী মামলার প্রধান আসামীসহ দুইজন চাঁদপুর কারাগারে

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরের হাজীগঞ্জে সড়ক ও জনপথের সম্পত্তি দখলে অভিযুক্ত মামলার প্রধান আসামী বিধান চন্দ্র ও সঞ্জিবন কুমার সাহা হাজিরা দিতে এসে জামিন না মঞ্জুর হলে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার (২ মার্চ) দুপুরে চাঁদপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও আমলী আদালত হাজীগঞ্জের বিচারক এই আদেশ দেন।

মামলার নিয়মিত তারিখে বিধান ও সঞ্জিবন হাজিরা দিতে আসেন। এর আগে তারা উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। সেই সময় শেষ হওয়ার পরে চাঁদপুর আদালতে হাজিরা দিতে আসলে আদাল জামিন না মঞ্জুর করেন। বিধান ও সঞ্জিবন হাজীগঞ্জ পৌরসভার মকিমাবদ এলাকার মৃত স্বপন কুমার সাহার ছেলে।

মামলার বিবরণ থেকে জানাগেছে, কুমিল্লা-চাঁদপুর-লক্ষ্মীপুর-বেগমগঞ্জ সড়কে ৪৯তম কি.মি. এ সড়ক উপ-বিভাগ হাজীগঞ্জ এর আওতাধীন সড়ক ও জনপথ বিভাগের (অধীগ্রহনকৃত) ভূমিতে অবৈধভাবে (বিভাগীয় অনুমতি ব্যাতীত) ২০১২ সাল থেকে ৬টি দোকানঘর নির্মাণ করে ব্যবসা করে আসছিলো। এই বিষয়ে সড়ক ও জনপথ বিভাগ থেকে তাদেরকে নোটিশ করা হয় এবং পরবর্তীতে তাদের বিরুদ্ধে মামলা করা হয়। ওই মামলায় হাজিরা দিতে আসলে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

জানাগেছে, উল্লেখিত আসামীরা সড়ক ও জনপথের জায়গা অবৈধভাবে দখল করে ৬টি দোকান যথাক্রমে সরকার বিল্ডার্স, মালেক এন্টারপ্রাইজ, ঢাকা ডোর, চিটাগাং ডোর, সেটেলাইটবিশন এবং বনরূপা ফার্ণিচার নামক প্রতিষ্ঠান অগ্রিম বাবদ ৪০ লাখ টাকা এবং মাসিক ভাড়া ১ লাখ ৫০ হাজার টাকা আদায় করে আসছিলেন।

সরকারি সম্পত্তি দখল করে জালজালিয়াতি করায় ইতোমধ্যে তাদের বিরুদ্ধে তদন্ত রিপোর্টও সত্যতা পেয়েছে । ভুক্তভোগীরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন। এর পূর্বে এই আসামীদের বিরুদ্ধে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে।

একই রকম খবর