হাজীগঞ্জ উপজলোর সাবকে চয়োরম্যান অধ্যাপক আবদুর রশদি আর নইে

স্টাফ রিপোর্টার : হাজীগঞ্জ উপজেলা পরিষদ ও পৌরসভার সাবেক চেয়ারম্যান, শিক্ষাবীদ ও রাজনীতিবীদ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার আর নেই (ইন্নালিল্লাহে ওয়া..রাজিউন)। সোমবার দিবাগত রাত ১২ টা ৪৫ মিনিটে তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেন।

মৃত্যুকালে অধ্যাপক আবদুর রশিদ মজুমদারের বয়স হয়েছিল ৭০ বছর। তিনি হাজীগঞ্জ পৌরসভাধীন ৪নং ওয়ার্ড মজুমদার বাড়ির মরহুম আব্দুল মতিন মজুমদারের বড় ছেলে। মৃত্যুকালে তিনি একমাত্র ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের ছেলে আতাউর রহমান অপু জানান, তার বাবা অধ্যাপক আবদুর রশিদ মজুমদার দীর্ঘদিন যাবৎ কিডনী রোগে আক্রান্ত ছিলেন এবং নিয়মিত ডায়ালাইসিস করতেন। গত দুই বছর তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়ে একজন বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে নিজ বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন।

সোমবার দিবাগত রাতে তিনি নিজ বাড়িতে মারা যান। গতকাল মঙ্গলবার বাদ আছর হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে তাঁর জানাযার নামাজ শেষে দাফন সম্পন্ন হয়।

এ দিকে অধ্যাপক আবদুর রশিদ মজুমদারের মৃত্যুর খবর পেয়ে এদিন রাতেই মরহুমের বাড়িতে ছুটে যান, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দিন, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহম্মদ খসরু, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের আহবায়ক হায়দার পারভেজ সুজন, সিনিয়র যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম।

উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলি, সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মোহন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, স্থানীয় ও এলাকাবাসী।

অধ্যাপক আবদুর রশিদ মজুমদারের মৃত্যুতে জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, ব্যবসায়িক, সাংস্কৃতিক, সাংবাদিক, শিক্ষকসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, সুধীজন ও গন্যমান্য ব্যক্তিবর্গ শোক প্রকাশ করেন এবং মরহুমের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, অধ্যাপক আবদুর রশিদ মজুমদার হাজীগঞ্জ উপজেলা পরিষদের দুইবার এবং হাজীগঞ্জ পৌরসভায় দুই বারের নির্বাচিত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি হাজীগঞ্জ ডিগ্রি কলেজে শিক্ষকতার পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের নির্বাচিত সভাপতি হিসাবেও দায়িত্ব পালন করেছেন।

একই রকম খবর