হাজীগঞ্জ বাজারে সংঘর্ষের ঘটনায় নিহত তিন

স্টাফ রিপোর্টার : কুমিল্লায় পূজামণ্ডপে কুরআন শরীফ অবমাননার ঘটনায় চাঁদপুরের হাজীগঞ্জে বিচ্ছিন্ন সংঘর্ষে ৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে । সংঘর্সেও ঘঁনায় পুলিশ-সাংবাদিক ও স্থানীয় তৌহিদী জনতাসহ ৬০জন আহত হয়েছে ।

কুমিল্লা নগরীর একটি পূজামণ্ডপে হনুমানের কোলে পবিত্র কুরআন শরীফ রাখার ঘটনাকে কেন্দ্র করে হাজীগঞ্জে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার মাঝে সংঘর্ষের সৃষ্টি হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার শেল ছোড়ে। এতে ৩ জন নিহতের খবর পাওয়া গেছে। পুলিশ-সাংবাদিক ও বিক্ষুব্ধ জনতা সহ প্রায় ৬০ জনের বেশি আহত হওয়ার খবর পাওয়া গেছে ।

হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, নিহতরা হলো উপজেলার বড়কুল ইউনিয়নের রায়চোঁ গ্রামের আলামিন(১৮),চাঁপাইনবাবগঞ্জ এলাকার বাবলু ও রান্ধুনীমুড়া সেকান্দার আলী বেপারী বাড়ীর ফজলুল হকের একমাত্র ছেলে ইয়াছিন হোসেন হৃদয় (১৫)।

এই ঘটনার বিষয়ে পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, আহত কয়েকজনকে হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ ১৭/১৮ জন আহত হয়েছে। তবে মৃত্যুর বিষয়টি তিনি নিশ্চিত করেননি।

বুধবার বুধবার এশার নামাজের পর এই হামলার ঘটনা ঘটে। হাজীগঞ্জ বিশ্বরোড চৌরাস্তা এলাকা থেকে তৌহিদী জনতা বিক্ষোভ মিছিল বের করেন। বিক্ষোভ মিছিলটি হাজীগঞ্জ বাজারের প্রধান সড়কে দু’বার প্রদক্ষিণ শেষে ৩য় বার বাজারের পূর্ব দিকে যাওয়ার পথে হঠাৎ মিছিল থেকে লক্ষ্মী নারায়ণ জিউর আখড়া (ত্রীনয়নী) পূজা মন্ডপে মুসল্লীরা হামলা চালায়।

মঙ্গলবার রাতে কুমিল্লা নগরীর নানুয়ার দিঘিরপাড়ের একটি দুর্গাপূজার মণ্ডপে হনুমান মূর্তির কোলে পবিত্র কোরআন শরিফ রাখার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এনিয়ে বুধবার সন্ধ্যা থেকে বিক্ষুব্ধ মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিক্ষোভ মিছিলের ডাক দেয়। পরবর্তীতে সন্ধ্যার পর হাজীগঞ্জ বিশ্বরোড চৌরাস্তায় জড়ো হয়ে মিছিল করেন।

সূত্র জানায়, ওই এলাকায় কয়েক হাজার মানুষ জড়ো হয়ে ৮টি মণ্ডপে ভাঙচুর চালিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও ফাঁকা গুলি ছুঁড়ে । এতে স্থানীয় খবরে ৩জন নিহত ও প্রায় ৬০ জন সাংবাদিক-পুলিশ সহ সাধারণ মানুষ আহত হয়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এ ব্যাপারে দৈনিক চাঁদপুর খবরের পক্ষ থেকে গতকাল ১৩ অক্টোবর রাতে চাঁদপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মোবাইলে ফোন করা হলেও নাম্বার দুটি ব্যস্ত পাওয়া গেছে ।তাই আপগ্রেড বক্তব্য পাওয়া যায়নি ।

 

একই রকম খবর