চাঁদপুরে ২ মাদক ব্যবসায়ীকে ৫বছরের সশ্রম কারাদণ্ড 

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের শাহরাস্তিতে মাদক মামলায় আহসান ও আব্দুস সাত্তার নামে দুই মাদক ব্যবসায়ীকে ৫ বছর সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত।

একই সাথে ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। বুধবার (৩১ অক্টোবর) দুপুরে চাঁদপুরের অতিরিক্ত দায়রা জজ মোঃ সরওয়ার আলম এই রায় দেন।

কারাদন্ড প্রাপ্ত আহসান কুমিল্লা জেলার কোতয়ালী থানার কৃষ্ণপুর (বড় বাড়ীর) বাহালু মিয়ার ছেলে এবং আব্দুস সাত্তার একই জেলার সদর দক্ষিনের বড় ধর্মপুর (ডাক্তার বাড়ী) মৃত ডাঃ আলী আহমেদ এর ছেলে।

মামলার বিবরন সূত্রে জানাযায়, ২০১০ সালের ১১ মে দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে শাহরাস্তি থানা পুলিশ উপজেলার শাহাপুর থেকে ঠাকুর বাজার সড়কে বাবুলের চায়ের দোকানের সামনে পাকা রাস্তা থেকে আসামীদেরকে মোটর সাইকেলসহ আটক করে। এ সময় তাদের কাছ থেকে ৬৫ বোতল ফেন্সিডিল আনুমানিক ১ কেজি গাজা উদ্ধার করে।

এ ঘটনায় আসামীদের বিরুদ্ধে ওইদিনই শাহরাস্তি থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়। মামলা নং-০৩। তৎকালীন সময়ের শাহরাস্তি থানার পিএসআই আব্দুল আজিজ তদন্ত শেষে একই বছরের ৮ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

রাষ্ট্র পক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. সাইয়েদুল ইসলাম বাবু জানান, মামলাটি দীর্ঘ ৮ বছর চলাকালীন সময়ে সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় প্রত্যেক আসামীকে ৫ বছর সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এ ছাড়াও আসামী আহসান এর বিরুদ্ধে ১৯৯০ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৯ (১) এর ৭ (ক) ধারায় অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় তাকে উক্ত ধারায় ২ বছর সশ্রম কারাদন্ড ও ২ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৩ মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

একই রকম খবর

Leave a Comment