৩১ মে পর্যন্ত চাঁদপুরে সকল যন্ত্রযান বন্ধ থাকবে : সিনিয়র সচিব শাহ্ কামাল

বিশেষ প্রতিনিধি : বৈশ্বিক মহামারী করোনাভাইরাস দুর্যোগ মোকাবেলায় সরকারের গৃহীত কার্যক্রম নিয়ে শনিবার চাঁদপুর সার্কিট হাউজে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ।

সভায় চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের কৃতিসন্তান ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ্ কামাল । তিনি বলেন, ৩১ মে পর্যন্ত চাঁদপুর শহরে কোনো সিএনজি, অটোরিকশা, অটোবাইক ও ব্যাটারি চালিত রিক্সা চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। তবে এ সময়ে খাদ্য ঔষুধসহ জরুরী পরিসেবার যানবাহন চলাচল করতে পারবে । এ সিদ্ধান্ত অমান্য করবে তাদেরকে আইনের আওতায় আনতে হবে ।

এ সময়ে সকল চালকদের ত্রাণ দেয়া হবে। এ ব্যাপারে পুলিশ সুপার ও মেয়রের সাথে সমন্বয় করবেন। । আইনশৃঙ্খলায় সন্তোষ প্রকাশ করেন সচিব।

এ ছাড়াও চাঁদপুরে ত্রাণ বিতরণ কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং জেলা প্রশাসন ও উপজেলাসহ সংশ্লিষ্টসকলকে ধন্যবাদ জানান ।

তিনি বলেন,সামনে সবে কদর ও ঈদ আছে ।ওই সময় যে কোন ক্রমেই যাতে স্বাস্থ্য বিধি লংগিত না হয় সে দিকে নজর দেওয়ার অনুরোধ করছি । সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান ।

সচিব বলেন, কিছু কিছু উপজেলায় ত্রাণ বিতরণে কোনো সমন্বয় নেই। পরিবহন খরচ দিতে বিলম্ব হচ্ছে । এসব উপজেলায় দ্রুত সমন্বয় করার নির্দেশনা দেন । ত্রান সিচিব ক্ষোভ প্রকাশ করে বলেন , চাঁদপুরের কথিত লকডাউনের অবস্থা দেখে। তিনি সভায় আসতে নিকটবর্তী মুন্সীরহাট বাজারের অবস্থা দেখে ক্ষোভের কথা জানান।

সভায় উপস্থিত ছিলেন চাঁদপুর পুলিশ সুপার মো: মাহবুবুর রহমান, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) এস এম জাকারিয়া, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সেক্রেটারি আবু নঈম পাটওয়ারী দুলাল, জেনারেল, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী, চাঁদপুর সিভিল সার্জন মো:শাখায়াত উল্লাহ এনএসআই যুগ্ম পরিচালক , জেলা আওয়ামী লীগ নেতা অ্যাড: জিল্লুর রহমান জুয়েল, হাইমচর উপজেলা চেয়ারম্যান হোসেন পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি গিয়াসউদ্দিন মিলন ও সেক্রেটারি এ এইচ এম আহসান উল্লাহ।

একই রকম খবর