৩৫ মামলার পরোয়ানা নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন মনোনয়ন প্রত্যাশী এহছানুল হক মিলন

স্টাফ রিপোর্টার : ৩৫টি মামলায় গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে এক স্থান থেকে অন্য স্থানে পালিয়ে বেড়াচ্ছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক শিক্ষামন্ত্রী চাঁদপুর-১ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আ ন ম এহছানুল হক মিলন। দীর্ঘদিন প্রবাসে কাটিয়ে তিনি সম্প্রতি দেশে ফিরেছেন বলে জানিয়েছেন তার স্ত্রী নাজমুন নাহার বেবী।

তিনি জানান, মিলনকে গ্রেফতারের জন্য পুলিশ গ্রামের বাড়ী কচুয়াসহ ঢাকার বিভিন্ন স্থানে হানা দিয়েছে।

নাজমুন নাহার বেবি মুঠোফোনে জানান, আমি প্রতিকার চেয়ে ইসিতে বলে আসছি। কিন্তু ইসি কোনো ব্যবস্থা নেয়নি। আমরা জানতে পেরেছি, ও গতকাল (সোমবার) চাঁদপুরের আদালত পাড়ায় বিপুল সংখ্যক পুলিশ, ডিবি পুলিশ সাদা পোশাকে আদালত পাড়া ঘেরাও করে রেখেছে। এটা হতে পারে না। মিলনতো এখনো নমিনেশনই কিনে নাই। এর আগে তারা তাকে গ্রেফতার করে গুম করবে এটা হতে পারে না। এটা হতে দেওয়া হবে না।

বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আনম এহসানুল হক মিলনের স্ত্রী স্বামীর নিরাপত্তা চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেছেন।

গত রোববার বিকেলে নাজমুন নাহার বেবী তার স্বামী মিলন যেন চাঁদপুরের আদালতে হাজিরা দিয়ে জামিন পেয়ে নিরাপদে থাকতে পারেন এই বিষয় প্রধান নির্বাচন কমিশনারের কাছে আবেদন করেন।

এদিকে, সোমবার দিনভর চাঁদপুরের আদালত পাড়ায় পোশাকধারী পুলিশের পাশাপাশি বিপুলসংখ্যক সাদা পোশাকের পুলিশের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। আদালত পাড়ায় সবার মুখে একটি কথা ছিল কখন আসবে মিলন। আদৌ আসবে কিনা। আসলে কি হবে? নানাবিধ প্রশ্ন ছিল আমজনতার।

এ নিয়ে পুলিশ সুপার জিহাদুল কবির বলেন, রুটিন ওয়ার্ক অনুযায়ী আদালত পাড়ায় পুলিশ মোতায়েন করা হয়েছে। সেখানে পুলিশ সব সময় থাকে। সামনে নির্বাচন যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন রয়েছে।

বিএনপি-জামায়াত জোট সরকারের সময় শিক্ষা প্রতিমন্ত্রী আনম এহসানুল হক মিলনের বিরুদ্ধে তার নির্বাচনী এলাকা কচুয়ায় অন্তত ৩৫টি মামলা চলমান রয়েছে। এসব মামলার বেশ কয়েকটিতে মিলন জামিন নিয়ে থাকলেও দীর্ঘদিন দেশের বাইরে থাকায় তার বিরুদ্ধে এখন গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

একই রকম খবর

Leave a Comment