রামপুর ইউনিয়নে ৫’শ বছরের মসজিদ পরিদর্শন

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের ছোট সুন্দর গ্রামের তালুকদার বাড়ির ধীঘির পাড়ে পাঁচ’শ বছরের পুরনো সুলতানি আমলের মসজিদটি পরিদর্শণ করছেন চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) দুপুর ১টার দিকে তিনি সরজমিনে গিয়ে মসজিদটি পরিদর্শন করেন।

এ সময় তিনি বলেন, ইতিহাস-ঐতিহ্য ধরে রাখতে রামপুর ইউনিয়নের সুলতানি আমলের এ মসজিদটিকে প্রত্মতন্ত্র বিভাগের মাধ্যমে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। বাংলাদেশের মধ্যে একটি অন্যতম সুন্দর স্থান হিসেবে প্রায় পাঁচ’শ বছরের পুরনো এ সুলতানি আমলের মসজিদটিকে অতি দ্রুতমত সময়ের মধ্যে গড়ে তোলার জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। এ মসজিদটিকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর হাইমচর-৩ নির্বাচনী আসনেরর সংসদ সদস্য ডাঃ দীপু মনি এমপি মহোদ্বয়ের মহতি উদ্যোগে ও আন্তরিক চেষ্টায় সহযোগীতা অনেক। সুলতানি আমলের এ মজিদটিকে পর্যটন কেন্দ্র করার জন্য ইতিমধ্যে জমি গ্রহন করা শুরু হয়েছে। বাংলাদেশের অন্যান্য সুন্দর জায়গার মত এ মসজিদটিকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা যায় এ ধরনের উদ্যোগ হাতে নেওয়া হয়েছে। এ জন্য জেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদ থেকে সার্বিক ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন চট্রগ্রাম বিভাগের প্রত্মতন্ত্র বিভাগের ডিরেক্টর ড. আতাউর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ভারপ্রাপ্ত মোহাম্মদ শওকত ওসমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক মির্জা জাকির, রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী, রামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তফা কামাল কালাম পাটওয়ারী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেম, রামপুর ইউপি সচিব মোঃ রাকিবুল হাসান, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য আনোয়ারা বেগম, মাকসুদা বেগম, লিপি বেগম, ওয়ার্ড সদস্য ফখরুল পাটওয়ারী, সায়েদ পাটওয়ারী, বারেক হোসেন, হাফেজ আবু তাহের, আবদুল খালেক খান, মমিন হক পাটওয়ারী, রিপন পাটওয়ারী, বিশু মজুমদার, আনোয়ার আলম আনু প্রমুখ।

একই রকম খবর

Leave a Comment